ল্যাব সুবিধা

Text size A A A
Color C C C C

আমাদের শিক্ষার্থীদের একাডেমিক উন্নতির জন্য চমৎকার অবকাঠামো প্রদান করা হয়। তাত্ত্বিক অভিব্যক্তিকে প্রমাণ করার জন্য, ক্যান্টনমেন্ট বোর্ড হাই স্কুল- জীববিজ্ঞান, রসায়ন, পদার্থবিদ্যা এবং কম্পিউটার বিজ্ঞানের জন্য পৃথক ল্যাব স্থাপন করেছে। ল্যাবের যন্ত্রপাতি, নমুনা এবং প্রযুক্তিগত সুবিধা শিক্ষার্থীদের পরীক্ষা চালানোর জন্য চমৎকার পরিবেশ তৈরি করে। প্রধান ব্লকে পদার্থবিদ্যা এবং রসায়নের জন্য প্রশস্ত, আধুনিক, সুসজ্জিত ল্যাবরেটরি রয়েছে যেখানে নতুন ব্লকে বায়োলজি ল্যাব রয়েছে। পরীক্ষা চালানোর জন্য পর্যাপ্ত সংখ্যক অত্যাধুনিক সরঞ্জাম সরবরাহ করা হয়েছে।

বায়োলজি ল্যাব :


বায়োলজি ল্যাবে শিক্ষার্থীরা

ব্যবহারিক পরীক্ষা-নিরীক্ষা পরিচালনার জন্য প্রয়োজনীয়, প্রয়োজনীয় এবং পছন্দসই সরঞ্জাম সহ একটি আধুনিক এবং সুসজ্জিত ল্যাব উপলব্ধ।

কম্পিউটার ল্যাব :


কম্পিউটার ল্যাবে শিক্ষার্থীরা

ল্যাবগুলি দৃষ্টান্তমূলক পরীক্ষা-নিরীক্ষা এবং নতুন জিনিস শেখার জন্য শিশুদের জন্য বিভিন্ন যন্ত্র এবং অন্যান্য সরঞ্জাম সরবরাহ করে। অত্যাধুনিক কম্পিউটার ল্যাবরেটরি শিশুদের জন্য সর্বশেষ সফটওয়্যার অ্যাপ্লিকেশন এবং প্রোগ্রামিং ভাষা শেখার জন্য একটি উত্তেজনাপূর্ণ খেলার মাঠ। কম্পিউটার সেশন এবং ইন্টারনেট অ্যাক্সেস কম্পিউটার বিশেষজ্ঞদের দ্বারা নিরীক্ষণ এবং তত্ত্বাবধান করা হয় যারা সেশনের মাধ্যমে শিশুদের সহায়তা এবং গাইড করে।

রসায়ন ল্যাবে :


রসায়ন ল্যাবে শিক্ষার্থীরা

ব্যবহারিক পরীক্ষা-নিরীক্ষা পরিচালনার জন্য প্রয়োজনীয়, প্রয়োজনীয় এবং পছন্দসই সরঞ্জাম সহ একটি আধুনিক এবং সুসজ্জিত ল্যাব উপলব্ধ।

পদার্থ ল্যাবে :


পদার্থ ল্যাবে শিক্ষার্থীরা

তরুণ মনের আগ্রহ জাগানো এবং পূরণ করার জন্য, শিক্ষার্থীদের জন্য একটি আধুনিক, প্রশস্ত এবং অত্যাধুনিক গবেষণাগার উপলব্ধ। সকল শ্রেণীর জন্য ব্যবহারিক পরীক্ষা-নিরীক্ষা করার জন্য পরীক্ষাগারটি উচ্চ মানের এবং পর্যাপ্ত সংখ্যক যন্ত্রপাতি দিয়ে সজ্জিত। ল্যাবরেটরিটি সমস্ত স্তরের জন্য পরীক্ষার মাধ্যমে ধারণাগুলি বের করার জন্য সজ্জিত।

ল্যাবরেটরি-ভিত্তিক অভিজ্ঞতা বৈজ্ঞানিক শেখার প্রক্রিয়ার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, এই কারণেই আমাদের পরীক্ষাগারগুলি সমস্ত আধুনিক সরঞ্জাম দিয়ে সজ্জিত রয়েছে যাতে ছাত্রদের অভিজ্ঞতা অর্জনের জন্য তাদের প্রয়োজনীয় অভিজ্ঞতা অর্জন করতে দেয় যা তারা পরীক্ষাগুলি প্রক্রিয়া করতে, বিশ্লেষণ করতে এবং ডিজাইন করতে সক্ষম হয়; যার সবগুলোই কেমব্রিজ শিক্ষার্থীদের কাছে প্রয়োজনীয় দক্ষতা।